সমাজসেবা অধিদপ্তরে ৩৪৮টি পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ! Department of Social Services Published Job Circular of 348 Vacancies

 

সমাজসেবা অধিদপ্তরে ৩৪৮টি পদে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ! Department of Social Services Published Job Circular of 348 Vacancies

 

সমাজসেবা অধিদপ্তরে ৩৪৮টি পদে বিশাল নিয়োগ

সমাজসেবা অধিদপ্তর সরকারের অন্যান্য জাতিগঠনমূলক প্রতিষ্ঠানগুলোর মধ্যে অন্যতম। ১৯৫৫ সালে দেশে সমাজকল্যাণ কার্যক্রম শুরু হলেও ১৯৬১ সালে সমাজসেবা পরিদফতরের সৃষ্টি হয়। ষাটের দশকের সৃষ্টিকৃত পরিদফতরটিই আজ সমাজসেবা অধিদফতরে উন্নীত হয়েছে।এ অধিদপ্তরের কার্যক্রম প্রথম দিকে ছিল শহরভিত্তিক এবং সেবামূলক। সময়ের প্রেক্ষাপটে বর্তমানে এ অধিদপ্তরের কার্যক্রম দেশব্যাপী তৃণমূল পর্যায়ে বিস্তৃতি লাভ করেছে। সমাজকল্যাণ মন্ত্রণালয়াধীন সমাজসেবা অধিদপ্তর দেশের দুস্থ, অবহেলিত, পশ্চাৎপদ, দরিদ্র, এতিম, অটিস্টিক ও প্রতিবন্ধী এবং সমাজের অনগ্রসর মানুষের কল্যাণ ও উন্নয়নের ক্ষেত্রে ব্যাপক ও বহুমুখী কর্মসূচি নিয়ে সামাজিক নিরাপত্তা বেষ্টনী সুদৃঢ়করণের লক্ষ্যে নিরলসভাবে কাজ করে যাচ্ছে।

১৯৪৭ সালে দেশ বিভক্তির পর তৎকালীন প্রাদেশিক রাজধানী ঢাকায় বস্তি সমস্যাসহ নানা সামাজিক সমস্যার সৃষ্টি হয়। এসব সমস্যা নিরসনে জাতিসংঘের বিশেষজ্ঞদের পরামর্শে Urban Community Development Board, Dhaka-এর আওতায় ১৯৫৫ সালে শহর সমাজসেবা কার্যালয় এবং সমাজকল্যাণ পরিষদের আওতায় হাসপাতাল সমাজসেবা কার্যক্রম গ্রহণ করা হয়। ১৯৪৩ সালের বঙ্গীয় ভবঘুরে আইন, ১৯৪৪ সালের এতিম ও বিধবা সদন আইনের আওতায় পরিচালিত ভবঘুরে কেন্দ্র (সরকারি আশ্রয় কেন্দ্র), রাষ্ট্রীয় এতিমখানা (সরকারি শিশু পরিবার) পরিচালনার দায়িত্ব ১৯৬১ সালে গ্রহণ করে সৃষ্টি হয় সমাজকল্যাণ পরিদফতর। পরবর্তীতে সমাজসেবা কার্যক্রমের ব্যাপক সম্প্রসারণ ও বিস্তৃত্তির কারণে ১৯৭৮ সালে সরকারের একটি স্থায়ী  জাতিগঠণমূলক বিভাগ হিসেবে উন্নীত হয়ে ১৯৮৪ সালে সমাজসেবা অধিদফতর হিসেবে স্বীকৃতি লাভ করে।

সমাজসেবা অধিদপ্তরে  মোট ৩২টি ক্যাটাগরিতে  ৩৪৮টি শূন্য পদে  বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ!

প্রতিষ্ঠানের নামঃ

সমাজসেবা অধিদপ্তর

বিজ্ঞপ্তি প্রকাশের তারিখঃ

২৭/০৪/২০২৪

বিজ্ঞপ্তির সুত্রঃ

অফিসিয়াল ওয়েবসাইট

চাকরির ধরনঃ

সরকারী

ক্যাটাগরিঃ

৩২টি

আবেদনের মাধ্যমঃ

অনলাইনে

আবেদন শুরুর তারিখঃ

০১/০৪/২০২৪

আবেদনের শেষ তারিখঃ

২১/০৪/২০২৪

বিজ্ঞপ্তির অফিসিয়াল লিংক

Dss.teletalk.com.bd

 

সমাজসেবা অধিদপ্তরে বিশাল নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ! DSS JOB CIRCULAR 2024

সরকারী, বেসরকারী, এনজিও কিংবা প্রজেক্ট যে কোন ধরনের চাকরির বিজ্ঞপ্তি সবার আগে পেতে নিয়মিত ভিজিট বিডি ক্যারিয়ার ডেস্ক-এর ওয়েবসাইটে। Regularly visit the website of BD Career Desk to get the first notification of any type of government, private, NGO or project job.

সমাজসেবা অধিদপ্তরে  মোট ৩২টি ক্যাটাগরিতে  ৩৪৮টি শূন্য পদে  বিশাল নিয়োগ বিজ্ঞপ্তির বিস্তারিত তথ্যঃ 








সমাজসেবা অধিদপ্তরে ৩৪৮টি পদে আবেদন শুরু হবে ০১ লা এপ্রিল ২০২৪খ্রিঃ এবং আবেদন প্রক্রিয়া শেষ হবে ২১ এপ্রিল ২০২৪খ্রিঃ। আবেদন প্রক্রিয়া সম্পূর্ণ অনলাইনে। 

সমাজসেবা অধিদপ্তরে ৩৪৮টি পদে আবেদন করতে হবে dss.teletalk.com.bd এই ওয়েব সাইটের মাধ্যমে। অফলাইনে আবেদনের কোন সূযোগ নেই।

আবেদনের লিংকঃ dss.teletalk.com.bd
সমাজসেবা অধিদপ্তরের অফিসিয়াল বিজ্ঞপ্তিঃ নোটিশ বোর্ড 

 

Previous Post